Sunday, September 10, 2017

ফোনের ক্ষতিকর দিক থেকে নিজের চোখকে রক্ষা করুন


→ Save Your Eyes From The Harmful Side Of Your Personal Phone (আপনার ফোনের ক্ষতিকর দিক থেকে নিজের চোখকে রক্ষা করুন)
#এক্সপার্টরা_দূরে_থাকুন
.
🔴 যেভাবে আমরা ক্ষতিগ্রস্ত হই 
- আধুনিকতার ধারাবাহিকতায় স্মার্টফোন আমাদের জীবনে একটি অংশ হয়ে দাঁড়িয়েছে। শুধু অংশ বলছি কেন, বড় একটি অংশ বটে। কাজে - অকাজে সবাই এখন স্মার্টফোনের উপর একপ্রকার নির্ভরশীল। এই নির্ভরশীলতাও যেন এক জায়গায় থেমে থাকেনি। 'দৈনিক ১-২ ঘন্টা' থেকে এটির ব্যবহার এখন রাত ১/২ টা পর্যন্ত দাঁড়িয়েছে। আসল কথা হচ্ছে, আমরা যত বেশি এই স্মার্টফোন ব্যবহার করছি তত বেশি Blue Lights নামক এক ক্ষতিকর রশ্মি আমাদের চোখে মারাত্মক রকম ক্ষতিসাধন করছে। নেশায় আসক্ত হওয়ার কারণে এই স্মার্টফোন থেকে পিছ - পা হওয়াও পসিবল হচ্ছেনা, যার কারণে আমরা নিজেরাই নিজেদের ক্ষতির কারণ হয়ে দাঁড়াই।
.
🔴 যা ক্ষতিসাধণ করে
- এই ক্ষতিকর দিক যেমন দিন দিন আপনার - আমার চোখের জ্যোতি বা আয়ু কমিয়ে দিচ্ছে তেমনি মাথা ব্যথা, মাথা চক্কর সহ চোখ কামড়ানোর মত রোগের তৈরি - কার্য সম্পাদন করে। শুধু তাই নয়, অতিরিক্ত স্মার্টফোন ব্যবহারের ফলে আপনার চোখের নিচে একধরণের কালো দাগ উৎপন্ন হয়, যা আপনার চেহেরার সৌন্দর্য নষ্ট করতেও বেশি সময় নেয়না।
.
🔴 রক্ষা পাওয়ার উপায় সমূহ -
.
→ যেভাবে এই স্মার্টফোন আমাদের জীবনে বিস্তার লাভ করেছে, বর্তমানে তার ব্যবহার কমিয়ে দেয়া চাট্টি - খানি কথা নয় বা যার - তার কাজ নয়। সুতরাং আমাদেরকে মোবাইল ব্যবহার অবিরত রেখে হলেও নিজেদের রক্ষা করতে হবে। এরজন্য সবচেয়ে ভাল এবং উপযুক্ত উপায় হল 'একটি ভাল থেকে নরমাল চশমা'। শুধু মোবাইল নয়, টিভি, কম্পিউটার, ট্যাব ইত্যাদি চালানোর সময় একটি নরমাল চশমা ব্যবহার করুন। দেখুন মাথা ব্যথা, চোখ ব্যথা ইত্যাদি যন্ত্রণাদায়ক রোগ থেকে রক্ষা পাবেন। তাছাড়া চশমার যে কাচ রয়েছে, তার সুফলে Blue Lights নামক ক্ষতিকর রশ্মি আপনার চোখে এফেক্ট ফেলতে খানিকটা হলেও অক্ষম হবে।
.
→ Blue Lights থেকে নিস্তার পেতে আপনি উপকারী একটি Android এপ্সও ব্যবহার করতে পারেন। এই এপ্সটি মাত্র ৬ এম্বি হলেও এর কার্যকারিতা জীবন রক্ষা পর্যন্ত পৌছয়। যদি আপনি এই এপ্সের ওয়ার্কিং প্রুফ চান, তাহলে বলব গুগল প্লে স্টোরে এর রেটিং হচ্ছে 4.7 Star Out Of 5 এবং এই এপ্স ৫ মিলিয়ন ব্যক্তি ডাউনলোড করেছে। এত কিছু 'ত' আর এমনি এমনি হয়নি, নিশ্চয় এটির মাধ্যমে লোকজন উপকৃত হয়েছে। তাই দেরি না করে তাড়াতাড়ি নিচের লিংক থেকে ডাউনলোড করে নিন - 
.
https://bdupload.info/4en2bjaxhep6
.
[ডাউনলোড করতে ফোনের ডিফল্ট ব্রাউজার ব্যবহার করুন, লিংকে ডুকার পর Create Download Link এ চেপে Click Here To Download এ চাপুন। কোন এড আসলে পুনরায় পেজে ডুকুনন।]
.
ইন্সটল করে ওপেন করার পর প্রসেসটি একটিভ করুন। হয়ে গেলে একটি হলদে প্রকারের রঙ আপনার মোবাইলের স্কিনকে আলতোভাবে ছেয়ে ফেলবে। আর সেই রঙই মূলত আপনার চোখকে রক্ষা করবে।
.
→ সবশেষে বলব, যতটুকু সম্ভব হয় স্মার্টফোন ব্যবহার কমিয়ে দিন, অন্তত বেশি রাত পর্যন্ত মোবাইল ব্যবহার করবেন না। যদি জরুরি কোন কাজ থাকে তাহলে উপরে দেয়া এপ্স, চশমা এবং মাঝখানে খানিকটা বিরতি নিয়ে কাজ করুন। কেননা এই Blue Lights আপনার পরবর্তী জীবনে কাল হয়ে দাঁড়াতে পারে।
.
[আজ এতটুকুই ভাইয়েরা, আশা করি আরো ভাল পোস্ট আপনাদের উপহার দিতে পারব।]
.
#StoreHouseOfSRk
Share:

0 comments:

Post a Comment